Responsive Ad Slot

সর্বশেষ

latest

কালাই উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোর নানা অনিয়ম

বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

/ by অনলাইন সংস্করণ

বিশেষ  প্রতিনিধিঃকালাই উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোর  নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ভেরেন্ডী ও মাত্রাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রকৃত শিক্ষার্থীর চেয়ে উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা বেশি। একডালা ও নান্দাইলদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামতের কাজের ক্ষেত্রে ভূয়া বিল-ভাউচার ব্যবহার করে টাকা আত্মসাৎ করা হয়েছে।

সরোজমিনে স্কুলে গিয়ে দেখা যায় হাজিরা খাতা,মনিটরিং বোর্ড ও উপবৃত্তির তালিকায় কোন প্রকার মিল নেই। এবিষয়ে ভেরেন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসী বেগমের সাথে যোগাযোগ করতে চাইলে তিনি সংবাদ কর্মীদের সাথে খারাপ আচরণ করেন এবং কোন কথা বলতে রাজী হননি।

ক্ষুদ্র মেরামতের ক্ষেত্রে ১ হাজার ইটের ভাউচার দেখানো হয়েছে ১১ হাজার টাকা। স্কুল প্রতি বরাদ্দ ২ লক্ষ টাকা থাকলেও দৃশ্যমান কাজ নেই। একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবিষয়ে তথ্য নিতে গেলে প্রধান শিক্ষক গীতা রাণী সংবাদ কর্মীদের সাথে খারাপ আচরণ করেন এবং কোন তথ্য দিতে রাজী হয়নি।

উপবৃত্তির বিষয়ে একাধিক শিক্ষক জানান, উপবৃত্তির কাজ যেহেতু উপজেলা শিক্ষা অফিসে করা হয় সেহেতু শিক্ষা অফিসের সুইটি অতিরিক্ত শিক্ষার্থীর তালিকা দিতে পারেন।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মতামত প্রকাশ করুন

Don't Miss
© সময়ের দাবি (২০১৯-২০২০)
made with Antor Mittro