Responsive Ad Slot

সর্বশেষ

latest

স্বামী বেঁচে থাকতেই পাচ্ছেন বিধবা ভাতা

বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

/ by ঢাকা-নিউজ ডেস্কঃ আরিফুল হাসান

সোহেল রানা,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলাধীন চাকিরপশার ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হায়দার আলীর বিরুদ্ধে তিনজন মনগড়া পছন্দের প্রার্থী নামের ৩ নারীর জীবিত স্বামীকে মৃত ও নিগৃহীতা দেখিয়ে বিধবা ভাতা কার্ড করে দেয়ার অভিযোগ রয়েছে।

২৮ এপ্রিল খুলিয়াতারী গ্রামের বাসিন্দা মোঃ সোহেল রানা এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার ও রাজারহাট উপজেলা সমাজসেবা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্র জানাযায়-  ইউপি সদস্য হায়দার আলী খুলিয়াতারী গ্রামের জীবিত আব্দুল আউয়ালকে মৃত ও স্বামী নিগৃহীতা বানিয়ে তার দুই স্ত্রী সুফিয়া বেগম ও মরিয়ম বেগমের নামে বিধবা ভাতা কার্ড সুবিধা দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ করেছেন।

এক বছরের টাকা দেওয়ার শর্তে কিছু লোককে বয়স্ক ও বিধবা ভাতা কার্ড দিয়েছেন মেম্বার হায়দার আলী।দিচ্ছেন বয়স্ক, বিধবা,প্রতিবন্ধী ও স্বামী নিগৃহীতা নারী ভাতা।

এছাড়া গ্রামের অসহায় মানুষদের ঠকিয়ে এভাবেই সরকারের ভাতাসেবা নিয়ে দুর্নীতি করছেন মেম্বার হায়দার আলী। অভিযোগ এসেছে,একই পরিবারের দুইজন ব্যক্তি ভাতা সুবিধা ভোগ করছেন তারাও হায়দার আলী'র পছন্দের প্রার্থী। অর্থাৎ তার পছন্দের মানুষ হলেই মিলবে ভাতা কার্ড।

অভিযুক্ত ইউপি সদস্য হায়দার আলী বলেন-ওয়ার্ডের সব প্রাপ্ত ব্যক্তিকে ভাতা কার্ড দেওয়ার পর পছন্দের প্রার্থী হিসেবে তা গ্রহণ করেছেন।

মোছাঃ সুফিয়া বেগম ও মরিয়ম বেগম উভয় স্বামী যথাক্রমে মোঃ আব্দুল আউয়ালকে জীবিত থেকেও মৃত ও স্বামী নিগৃহীতা দেখানো প্রসঙ্গে ভাতা কীভাবে পাচ্ছেন তারা।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মশিউর রহমান জানান, ইউনিয়ন পর্যায়ে ১৭ জনের একটি যাচাই ও বাছাই কমিটির মাধ্যমে ভাতা কার্ডের জন্য নাম চূড়ান্ত হয়। কমিটিতে ১২ জন মেম্বার ছাড়াও ইউএনও"র প্রতিনিধি,উপজেলা পরিষদের প্রতিনিধি,সমাজসেবা কার্যালয়ের প্রতিনিধি এবং পরিষদের সচিব রয়েছেন। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমিটিতে সভাপতি হিসেবে থাকেন।

সমাজসেবা কার্যালয় সূত্র জানায়,রাজারহাট উপজেলায় মোট ১৮,৮৩১ জন ভাতা সুবিধা ভোগ করছেন। এরমধ্যে বয়স্ক ভাতা পাচ্ছেন ১০,৪৭৩ জন,

বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা পাচ্ছেন ৪,৯৯৫ জন,প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন ৩,২৯৭ জন।

এবিষয়ে উপজেলা নিবার্হী অফিসার নুরে তাসনিম বলেন, অভিযোগ প্রার্থীর কথা স্বীকার করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মতামত প্রকাশ করুন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি সময়েরদাবি ডট কমকে জানাতে ই-মেইল করুন- news@shomoyerdabi.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
সময়ের দাবি
© সময়ের দাবি (২০১৯-২০২০)
made with Antor Mittro